Physics-1st Paper (Class XI-XII) by Dr. Amir Hossain Khan, Professor Mohammad Ishaq, Dr. Md. Nazrul Islam

 


পদার্থবিজ্ঞান-১ম পত্র (একাদশ-দ্বাদশ শ্রেণি)(সাদা) (পেপারব্যাক)







1. মাননীয় ডঃ আমির হোসেন খান, প্রফেসর মোহাম্মদ ইসহাক এবং ডঃ মোঃ নজরুল ইসলাম কর্তৃক রচিত একাদশ-দ্বাদশ শ্রেণীর জন্য পদার্থবিজ্ঞান-১ম পত্রের পাঠ্যপুস্তক প্রবর্তন। এই বিস্তৃত বইটি শিক্ষার্থীদেরকে পদার্থবিজ্ঞানে একটি দৃঢ় ভিত্তি প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে, তাদের একাডেমিক সাফল্যের জন্য প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় বিষয়গুলিকে কভার করে৷


2. প্রচুর জ্ঞান এবং দক্ষতার সাথে, লেখকরা এই পাঠ্যপুস্তকটি মধ্যবর্তী স্তরের শিক্ষার্থীদের চাহিদা মেটাতে তৈরি করেছেন। বইটি একটি যৌক্তিক এবং সংগঠিত পদ্ধতিতে গঠন করা হয়েছে, যা শিক্ষার্থীদের জন্য একটি মসৃণ শেখার অভিজ্ঞতা নিশ্চিত করে।


3. পদার্থবিজ্ঞান-1ম পত্র মৌলিক ধারণাগুলির একটি বিশদ ব্যাখ্যা দেয়, বোঝার জন্য সাহায্য করার জন্য স্পষ্ট ডায়াগ্রাম এবং চিত্রগুলি সহ। বইটি মেকানিক্স, থার্মোডাইনামিকস, ইলেক্ট্রোম্যাগনেটিজম, অপটিক্স এবং আরও অনেক কিছু সহ বিস্তৃত বিষয় কভার করে।


4. এই পাঠ্যপুস্তকে যা আলাদা করে তা হল বাস্তব-জীবনের পরিস্থিতিতে পদার্থবিজ্ঞানের ব্যবহারিক প্রয়োগের উপর জোর দেওয়া। ছাত্রদের তাদের তাত্ত্বিক জ্ঞান ব্যবহারিক পরিস্থিতিতে প্রয়োগ করতে সাহায্য করার জন্য লেখকরা অসংখ্য উদাহরণ এবং অনুশীলন অন্তর্ভুক্ত করেছেন।


5. অতিরিক্তভাবে, বইটিতে সংখ্যাসূচক সমস্যাগুলি সমাধান করা এবং সমস্যা সমাধানের দক্ষতা বাড়ানোর জন্য প্রশ্ন অনুশীলনের বৈশিষ্ট্য রয়েছে। এটি ছাত্রদের বিষয়ের উপর একটি দৃঢ় উপলব্ধি তৈরি করতে এবং তাদের পরীক্ষায় দক্ষতা অর্জন করতে সক্ষম করে।


6. ডঃ আমির হোসেন খান, অধ্যাপক মোহাম্মদ ইসহাক, এবং ডঃ মোঃ নজরুল ইসলামের পদার্থবিদ্যা-১ম পত্র হল একাদশ-দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য পদার্থবিদ্যা অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য একটি অপরিহার্য সম্পদ। এটি একটি বিস্তৃত নির্দেশিকা যা শুধুমাত্র পাঠ্যক্রমকে কভার করে না বরং বিষয়ের গভীর উপলব্ধিও বাড়ায়।


MORE INFO

Post a Comment

0 Comments